দেশে মাটিতে ফিরছেন আমিনুল, বিশ্বকাপে ‘বাড়তি’ রুবেল

rubel-aminul- cric-news

বাংলাদেশের মূল বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে অতিরিক্ত হিসেবে সফরসঙ্গী হওয়া আমিনুল ইসলাম বিপ্লব দেশে ফিরে আসছেন ওমানে প্রস্তুতি পর্ব শেষেই। তবে বাড়তি হিসেবে সফরে যাওয়া আরেকজন, পেসার রুবেল হোসেন থেকে যাচ্ছেন দলের সঙ্গে।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার রাতে জানায়, মূল দলের সঙ্গে বাড়তি সদস্য হিসেবে রুবেলকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচক কমিটি।

রুবেল দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন। তবে ম্যাচের দিন মাঠে আসতে পারবেন না তিনি। কেউ চোট পেলে বা কোনো কারণে বদলির প্রয়োজন হলে, অনুমতি সাপেক্ষে তাকে মূল স্কোয়াডে যুক্ত করা যাবে।

দলের সঙ্গে ওমানে থাকা নির্বাচক হাবিবুল বাশার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন রুবেলকে রেখে দেওয়ার কারণ।

“বিপ্লব ফিরে যাচ্ছে। তবে আমাদের ফাস্ট বোলারদের মধ্যে একটু ইনজুরি কনসার্ন আছে। সতর্কতা হিসেবে রুবেলকে রেখে দেওয়া হয়েছে। জরুরি কোনো প্রয়োজনে দরকার হলে আমাদের যেন কাউকে নতুন করে এনে কোয়ারেন্টিনে রাখতে না হয়। এজন্যই রুবেলকে রেখে দেওয়া হয়েছে।”

ওমানে তিন দিন অনুশীলন ও এরপর ওমান ‘এ’ দলের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলে রোববার সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে বাংলাদেশ দল। বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আবু ধাবিতে আগামী মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ, বৃহস্পতিবার খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। শুক্রবার আবার তারা ফিরবে ওমানে।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।
টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ ট্যাগ : আমিনুল রুবেল